ভেরিকোসিল থেকে মুক্তির দারুন উপায়

প্রিয় পাঠক, আমাদের সকলের মনে একটা ধারণা থাকে অন্ডথলির কিছু অংশ ফুলে যাওয়াকে আমরা হার্নিয়া বলে থাকি। ভেরিকোসিল রোগের কারন অন্য রোগের কারণেও অন্ডথলি ফুলে যেতে পারে, তেমনি একটি রোগ ভেরিকোসিল (Varicocele)। আমি এই পোস্টে ভেরিকোসিল থেকে মুক্তির দারুন উপায় বিস্তার আলোচনা করব।
ভেরিকোসিল থেকে মুক্তির দারুন উপায়
অন্ডকোষ থেকে যে সকল শিরার মাধ্যমে রক্ত প্রবাহ অপেক্ষাকৃত একটি বড় শিরায় পরিবর্তন হওয়া ও রক্ত চলাচল চাপ কমে যাওয়ার ফলে যে ব্যথা অনুভূত হয় এই উপশম ভেরিকোসিল (Varicocele)। ভেরিকোসিল থেকে মুক্তির দারুন উপায় বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন।

ভূমিকা

নিয়মিত হস্তমৈথুন করার অভ্যাস যদি হঠাৎ করে ত্যাগ করেন, কিন্তু আপনার কাম চিন্তা যদি মস্তিষ্কে থেকে যায়, এপিডিডাইমিসের উপরে স্পার্মাটিক কর্ডের মধ্যে বীর্য ক্রমে জমা হয়ে ফুলে ওঠে। এই সময় আপনি স্পর্শ করলে ব্যাথা অনুভব করেন। ভেরিকোসিল থেকে মুক্তির দারুন উপায় এ অবস্থায় বেশিদিন চলতে থাকলে বৃদ্ধি পেয়ে শেষ পর্যন্ত ভেরিকোসিলে পরিণত হয়। এ রোগে কোন ক্ষেত্রে ব্যথা অনুভূত হয় না। আবার কোন ক্ষেত্রে ভয়াবহ যন্ত্রণা সৃষ্টি হয়।

ভেরিকোসিল রোগের উপসর্গ

আপনার অন্ডকোষের ডান দিকের চাইতে বাম দিকের শিরায় বেশি ব্যথা অনুভূত হতে থাকবে এবং আপনার অন্ডকোষের শিরা গুলো ফুলে যেতে পারে ও শিরা গুলোতে ব্লাড জমে কালো হয়ে যেতে পারে যা পরবর্তীতে পেঁচিয়ে যায় পোড়া বেগুনের মত। স্বাভাবিকের চাইতে অন্ডকোষ ঝুলে যায় ও অন্ডকোষে ব্যথা হয়। আপনার অন্ডথলি চাকার মতো হয়ে যেতে পারেন।
ভেরিকোসিল থেকে মুক্তির দারুন উপায় এর ফলে আপনার বন্ধ্যাত্ব হওয়া সম্ভাবনা থাকে ও পুরুষত্বহীনতা হারানোর অনেক বেশি সম্ভাবনা থাকে। এই রোগে লক্ষ্য করবেন আপনার তলপেটে তীব্র ব্যথা অনুভূত হবে ও অযথা মূত্রত্যাগ এর প্রবণতা বাড়বে। অতিরিক্ত মূত্রত্যাগের ফলে পুরুষাঙ্গে ব্যথা হওয়া ও কখনো পুরুষাঙ্গ সোজা অথবা বাঁকা হয়ে যায়া। আবার কিছু কিছু সময় দেখা যায় পায়ু পথে ব্যথা সৃষ্টি করে।

ভেরিকোসিল রোগের কারন

আপনার অজান্তে আঘাত জনিত ব্যথা পাওয়া থেকে অন্ডকোষের শিরা ফুলে ওঠে ভেরিকোসিল হতে পারে। আপনার টিবি বা যক্ষা জনিত রোগ হওয়ার পর যথাযথ চিকিৎসা না করার ফলে অথবা অনিয়মিত ওষুধ খাওয়ার ফলে আপনার অন্ডথলি অস্বাভাবিক রক্ত চলাচলের ফলে ভেরিকোসিল রোগের কারণ হতে পারে। আপনার সাধ্যের বাহিরে ভারী জিনিস উত্তোলনের ফলে অস্বাভাবিক রক্ত চলাচলের ফলে এই রোগ হতে পারে।
অনেকদিন যাবত হস্তমৈথুনের বদ অভ্যাস হঠাৎ ছেড়ে দেওয়া কিন্তু মস্তিষ্কের হরমোন কে কাম চিন্তা করানো ও স্পার্মাটিক কর্ডের মধ্যে বীর্য জমতে থাকলে ভেরিকোসিল থেকে মুক্তির দারুন উপায় ভেরিকোসিল হওয়ার সম্ভাবনা থাকে। অনেকদিন যাবত ক্রমাগত দাঁড়িয়ে থেকে কাজ করা আপনার শরীরের ওপর অনেক বেশি প্রভাব ফেলে।
আপনি অনেকদিন যাবত ক্রমাগত গরম পরিবেশে কাজ করছেন। এই অস্বাভাবিক আচরণের কারণ থেকে এই রোগটি বাসা বাঁধতে পারে। কিছু ক্ষেত্রে দেখা যায় রোগের অন্য কারণ। সুস্থ ও সুন্দর জীবন আমরা সবাই চাই তাই আমরা আমাদের স্বাস্থ্যের যত্ন নিব।

ভেরিকোসিল থেকে মুক্তির দারুন উপায়

সার্জারি - সার্জারি করলে এই রোগ পুনরায় হওয়ার সম্ভাবনা থাকে ৯৮%। এই লক্ষণটি কয়েক বছরের মধ্যে অথবা কয়েক মাসের মধ্যে আবার দেখা দিতে পারে। পুনরায় যখন উপশম দেখা দিবে তখন দ্বিগুণ লক্ষণ নিয়ে রোগটি আপনার মধ্যে আবার শুরু হতে থাকে। ভেরিকোসিল সার্জারির মাধ্যমে আপনার ফোলা শিরা গুলো ব্লক করে দেয়।
এখন আপনারাই বলুন ব্লক করে দেওয়া ব্যাপারটা কতটা খারাপ আবার আপনার চিকিৎসাও দরকার। কিছু বিশেষ ক্ষেত্রে যুবকদের ভেরিকোসিল থাকে যা সার্জারি করার ফলে - নিজের জীবনে সারা জীবনের জন্য মহা দুর্ভোগ ডেকে আনে। ভেরিকোসিল রোগের উপসর্গ জানা ও মেনে চলা আপনার উচিত যাতে আপনি এই রোগ থেকে সুস্থ থাকতে পারেন।
হোমিওপ্যাথি - হোমিওপ্যাথি এটি একটি উত্তম ও সফল চিকিৎসা পদ্ধতি মানব জাতির জন্য। ভেরিকোসিল রোগের সমাধান একেবারে না মিললেও স্থায়ীভাবে ঠিক হতে নিয়ম করে ডাক্তারের পরামর্শে ওষুধ পান করলে আপনি সুস্থ হতে পারেন।

পাঠকের মতামত

সম্মানিত পাঠকগণ, এতক্ষণে নিশ্চয়ই জেনে গেছেন ভেরিকোসিল থেকে মুক্তির দারুন উপায় ভেরিকোসিল রোগের কারন ও ভেরিকোসিল রোগের উপসর্গ সম্পর্কে। হোমিওপ্যাথি ডাঃ দেলোয়ার জাহান ইমরান।রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক (রেজিঃ নং-৩৩৪৪২)
ডিএইচএমএস (বিএইচএমসি এন্ড হসপিটাল), ডিএমএস; ঢাকা যোগাযোগঃ নিউটাউন হোমিও হল, নিউটাউন কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন, সাইনবোর্ড, ডেমরা, ঢাকা Phone: 01671-760874; 01977-602004 (শুধু এপয়েন্টমেন্টের জন্য) অনলাইন ইনকাম এছাড়াও লাইফ স্টাইল ও প্রযুক্তি সম্পর্কে আর্টিকেল পড়তে আমাদের সাথেই থাকুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।
নিত্য প্রয়োজনীয় বিভন্ন তথ্য নিয়মিত জানতে ভিজিট করুনঃ APONINFO24

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url